মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) ও তাঁর পরিবারকে নিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতার অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে রাঙ্গুনিয়ার ওলামা পরিষদের উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার গত (১০ জুন) বিকালে রাঙ্গুনিয়া ওলামা পরিষদের উদ্যোগে চন্দ্রঘোনা-কদমতলি ইউনিয়নের লিচুবাগান এলাকায় বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। যেখানে হাজার হাজার নবি প্রেমিক তৌহিদি জনতা ও মুসলিম জনসাধারণ অংশ নিয়েছেন।

বিক্ষোভ মিছিলটি বিকাল ৪টার দিকে চন্দ্রঘোনা সূফি গোট্টা থেকে শুরু হয়ে কয়েক কিলোমিটার সড়ক প্রদক্ষিণ শেষে লিচুবাগানে গিয়ে মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাঙ্গুনিয়া ওলামা পরিষদ সভাপতি মাওলানা আনাস মাদানীর সভাপতিত্বে এবং মাওলানা নাজমুল হকের সঞ্চালনায় বক্তব্য দেন মাওলানা নুরুল আজিম, মাওলানা মুবিনুল হক, মাওলানা সিরাজদৌল্লা, মাওলানা হাবিবুল্লাহ, মুফতি মাওলানা মুহাম্মদ জসীম, মুফতি গিয়াসউদ্দিন, মুফতী দিলদার বিন কাসেম, রহমত উল্লাহ শাহীন, ক্বারী ইসমাঈল,মাওলানা রফিক, নুর কবির, আব্দুল হামিদ,বলিয়াকত আলী, হাবিবুল্লাহ রাব্বানি, নুরুল আমিন, আব্দুল আজিজ, হাফেজ সফিউল আলম, মো. মামুন, মো. আরিফ, মো. নেজাম, মোহাম্মদ বিন মাহবুব, মো. তোয়াসিন প্রমুখ।

সমাবেশে নবীর প্রতি কটুক্তিকারীদের শাস্তির আওতায় আনতে ভারতের প্রতি আহবান জানান এবং ভারতকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার জন্য বলেন বক্তারা। ভবিষ্যতেও কেউ যেনো এই ধরনের নবী অবমাননাকর কথা বলতে না পারে সেজন্য প্রয়োজনে আইন করারও ভারতের প্রতি আহবান জানান নেতৃবৃন্দরা। দেশের মুসলিম জনসাধারণকে ভারতীয় পণ্য ও ভারতীর চ্যানেল বয়কটের আহবান জানান আন্দোলনকারীরা।