চট্টগ্রামস্থ রাঙ্গুনীয়া উপ‌জেলার মা‌টি ও মানু‌ষের নেতা,মু‌ক্তিযু‌দ্ধের সংগঠক ৭৫ পরবর্তী দু:সম‌য়ের ত্যাগী ,সৎ নেতৃ‌ত্বের আদর্শ,কেন্দ্রীয় ছাত্রলী‌গের সা‌বেক ভাইস প্রে‌সি‌ডেন্ট,চট্টগ্রাম উত্তর‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি উত্তর‌ জেলা আওয়ামী লী‌গের সা‌বেক সি‌নিয়র ভাইস প্রে‌সি‌ডেন্ট মরহুম এম সাদেক চৌধুরীর ১৬তম মৃত্যুবার্ষিকী আজ।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি)। ২০০৬ সালের আজকের এই দিনে চট্টগ্রাম বহদ্দার হাট এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন তিনি। মরহুম এম সাদেক চৌধুরী ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় নির্বাচনে চ‌ার চারবা‌রের প্রধানমন্ত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনার ম‌নোনীত প্রার্থী নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি ৬৬’র ৬ দফা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান ও ১১ দফা, ৭০’র নির্বাচন এবং ৭১’র মুক্তিযুদ্ধে অংশগ্রহণ থেকে শুরু করে সেসময়কার প্রতিটি আন্দোলন, সংগ্রাম ও রাঙ্গুনিয়ার উন্নয়নে প্রথম সারিতে থেকে আমৃত্যু নেতৃত্ব দিয়েছিলেন।

এদিকে মরহুম এম সাদেক চৌধুরীর ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম উত্তরজেলা, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন এবং বিভিন্ন সামাজিক সংগঠন তাঁর কবরে পুষ্পস্তবক অর্পন, দোয়া মাহফিল, স্মরণ সভাসহ পৃথক পৃথক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।