নিজস্ব সংবাদ দাতা,চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,সাবেক সফল চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা গোলাম কবির তালুকদারের মৃত্যুতে পদুয়া ইউনিয়ন আ.লীগের শোক সভা অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার (১ এপ্রিল) বিকালে পদুয়া ইউনিয়ন আ.লীগের উদ্যোগে ইউনিয়ন আ.লীগ সহ-সভাপতি উপাধ্যক্ষ দুলাল কান্তি দাসের সভাপতিত্বে রাজারহাট বাজার চত্বরে মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও বাংলাদেশ আ.লীগের যুগ্মসাধারণ সম্পাদক ডঃ হাছান মাহমুদের শ্রদ্ধেয় চাচা গোলাম কবির তালুকদারের এ শোকসভা অনুষ্ঠিত হয়।
মাস্টার অঞ্জন দাসের সঞ্চালনায় শোক সভায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডঃ হাছান মাহমুদ এম.পি।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আ. লীগের সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ১নং লালানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা আ.লীগের সহ-সভাপতি পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবু জাফর।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডক্টর হাছান মাহমুদ বলেন, আমার চাচা মরহুম বীর মুক্তিযোদ্ধা গোলাম কবির তালুকদার ছিলেন একজন সাদা মনের মানুষ। তিনি আমৃত্যু দেশের জন্য কাজ করেছেন। বিশেষ করে পদুয়া এলাকায় আ.লীগকে সংগঠিত করতে তিনি আন্তরিকভাবে সহযোগিতা করেছেন। এলাকায় শিক্ষার উন্নয়নে রয়েছে তার অনেক অবদান। তার মত ব্যক্তি ছিল আমাদের জন্য অনুপ্রেরণার উৎস। এই ধরনের কৃতিমান ব্যক্তির মৃত্যু আমাদের জন্য অপূরণীয় ক্ষতি।
শোক সভায় অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও পরিবর্তনের নায়ক আলহাজ্ব এরশাদ মাহমুদ, বিশিষ্ট শিক্ষাবিদ বেদারুল আলম বেদার, জাহাঙ্গীর আলম বাদশা,আবু তৈয়ব,জসীম উদ্দীনসহ আরো অনেকে।
শোক সভায় স্বাগত বক্তব্য রাখেন পদুয়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদি। সভায় বক্তারা বলেন দেশ-জাতি-সমাজের কল্যাণে তিনি ছিলেন নিবেদিতপ্রাণ। আমৃত্যু লালন করেছেন অসাম্প্রদায়িক, প্রগতিশীল চিন্তাচেতনা। তাঁরা আরো বলেন, মৃত্যু অমোঘ ও অবশ্যম্ভাবী হলেও গোলাম কবিরের মৃত্যু আমাদের সবার জন্য নিদারুণ মর্মান্তিক।
শোক সভার শুরুতে কোরআনে পাক থেকে তেলাওয়াত করেন ইউনিয়ন আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা হাকিম উদ্দিন আল-কাদেরী।
শোক সভায় সাবেক প্যানেল চেয়ারম্যান শাহজাহান মেম্বার,শাহ আলম,বিজন দাশ গুপ্ত,ডা: তারেকশ্বর,আবছার তালুকদার,মাষ্টার রফিক,মাষ্টার ছাবের, মো: ছাদেক,নাসিম উদ্দিন নিলয়,নবীর হোসেন সালাহ উদ্দিন,মৌলভী নুরুল আজিম,ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য মোহাম্মদ সেলিম, ইমাম উদ্দিন, প্রণব দে, মং তোয়াইচি, সঞ্জয় দে ভুট্টো, আজিম উদ্দিন বাদশাহ,ইসমাইল হোসেন টিটু, পদুয়া ২নং ওয়ার্ডের অর্থ সম্পাদক উজ্জ্বল বড়ুয়া,ইউপি সদস্য আব্বাস আলী, মোহাম্মদ হোসেন, মোঃ সাইদুল আলম, আক্তার হোসেন, শাখাওয়াত হোসেন ও তারেক উদ্দিন রানাসহ জেলা-উপজেলা , ইউনিয়নের নেতৃবৃন্দ, সাংবাদিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।
এছাড়াও সভায় রাঙ্গুনিয়া উপজেলা থেকে বিপুল সংখ্যক গণ্যমান্য ব্যক্তিবর্গ শোক সভায় অংশ গ্রহণ করেন।

শোক সভায় মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করা হয়।