দক্ষিণ রাঙ্গুনিয়া পদুয়ায় ঐতিহ্যের বলীখেলায় চ্যাম্পিয়ন হয়েছেন মহেশখালীর হোসেন বলী


দক্ষিণ রাঙ্গুনিয়া থানার পদুয়া ইউনিয়নে সুখবিলাস ফিসারিজ এন্ড প্ল্যানটেশনের উদ্যোগে আয়োজিত ঐতিহ্যবাহী জমজমাট বলীখেলা অনুষ্ঠিত হয়েছে। ঐতিহ্যবাহী বলীখেলায় রাসেল বলীকে পরাস্থ করে মহেশখালীর মো. হোসেন বলী চ্যাম্পিয়ন হয়েছে ।

বৃহস্পতিবার (৫ মে) বিকালে পদুয়া ইউনিয়নের রাজারহাট ফুটবল খেলার মাঠে আয়োজিত বলীখেলায় স্থানীয় ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত অর্ধশতাধিক বলী অংশ নেন । দুপুরের পর থেকেই বলীখেলা উপভোগে হাজার হাজার মানুষের সমাগমে পূর্ণ হয়ে ওঠে মাঠ। এরপর দুপুর ৩টা থেকে শুরু হয়ে বলীখেলা চলে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।
আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুখবিলাস ফিসারিজ এন্ড প্ল্যানটেশনের চেয়ারম্যান জাতীয় পুরস্কার প্রাপ্ত খামারী পরিবর্তনের নায়ক পল্লী বন্ধু এরশাদ মাহমুদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছিলেন ইডেন ইংলিশ স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক এবং উত্তরজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি খালেদ মাহমুদ। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সদস্য আদেল সাদিক মাহমুদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পদুয়া ইউনয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু জাফর , সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম বাদশা, প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইউনুচ, তথ্যমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা কাইছারুল আলম, পদুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি দুলাল কান্তি দাশ, সাধারণ সম্পাদক বদিউজ্জামাল বদি, উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি সাঈদ মাহমুদ রণি,পদয়িা ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাশেদ, সাধারণ সম্পাদক সায়েদুল আলম সায়েদ,ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক তারেক উদ্দিন রানা, রাজারহাট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. আক্কাস,উপজেলা ও ইউনিয়ন আ.লীগ, অঙ্গ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ আরো অনেকে ।

শেষে চ্যাম্পিয়ন বলীকে ফ্রিজ এবং পর্যায়ক্রমে অন্যান্য বলীদের যথাক্রমে এলইডি টিভি, নগদ টাকাসহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার দেওয়া হয়। ঈদ উপলক্ষে পদুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহযোগিতায় ঈদ পুনর্মীলনী ও প্রতিবছরের ন্যায় জমজমাট এই বলীখেলার আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকেরা।