মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) ও তাঁর পরিবারকে নিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতার অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে রাঙ্গুনিয়ার ওলামা পরিষদের উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১জুন) সকালে বনগ্রাম আজিজনগর ইসলামি কেজি মাদরাসার উদ্যোগে চন্দ্রঘোনা-কদমতলি ইউনিয়নের বনগ্রাম রাস্তার দুপাশে মাদ্রাসা শিক্ষার্থীরাও শিক্ষক কমিটির সমন্বয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। যেখানে হাজার হাজার নবি প্রেমিক মিখ্ষার্থীরা ও মুসলিম জনসাধারণ অংশ নিয়েছেন।

মানববন্ধনটি সকাল ১১টার দিকে মাদরাসা সংলগ্ন রাস্তার দুপাশে দাড়িয়ে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়, শেষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও প্রতিবাদ সভায় মাদ্রাসা শিক্ষার্থীরা রাস্তার দুপাশে দাড়িয়ে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ জানাতে দেখা যায়।

বনগ্রাম আজিজ নগর ইসলামি কেজি মাদ্রাসার সভাপতি ও আওয়ামীলীগ নেতা আবু মনছুরের সভাপতিত্বে এবং মাওলানা আব্দুল আজিজের সঞ্চালনায় বক্তব্য দেন আজিজ নগর নুরানী ইসলামি কেজি মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মুবিনুল হক,মাওলানা হাবিবুল্লাহ,মো. নুরুল আলম,মাষ্টার আব্দুল মন্নান, মাওলানা লিয়াকত, আবুল হোসেন প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন আব্দুল কাদের, হাফেজ ফয়েজুর রহমান, দেলোয়ার হোসেন,মো. নয়ন, মনির হোসেন,মো. রাসেল, মাওলানা জাহেদ মাদরাসার শিক্ষক-শিক্ষিকা ও সকল শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধনে নবীর প্রতি কটুক্তিকারীদের শাস্তির আওতায় আনতে ভারতের প্রতি আহবান জানান এবং ভারতকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার জন্য বলেন বক্তারা। ভবিষ্যতেও কেউ যেনো এই ধরনের নবী অবমাননাকর কথা বলতে না পারে সেজন্য প্রয়োজনে আইন করারও ভারতের প্রতি আহবান জানান নেতৃবৃন্দরা। দেশের মুসলিম জনসাধারণকে ভারতীয় পণ্য ও ভারতীর চ্যানেল বয়কটের আহবান জানান আন্দোলনকারীরা।