(মোহাম্মদ ইদ্রিছ) বন্য হাতির আক্রমনে আমবাগান নষ্ট করার দায়ে ক্ষতিপূরণের জন্য থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার এক বাগান মালিক ও অবসরপ্রাপ্ত শিক্ষক অনন্ত মারমা চৌধুরী। 


শুক্রবার (১ জুলাই) দুপুরে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় তিনি এ জিডি করেন। 
এ বিষয়ে বাগান মালিক অনন্ত চৌধুরী আজকের রাঙ্গুনিয়া নিউজকে জানান, উপজেলার সরফভাটা ইউনিয়নের বড়খোলা পাড়ায় ২০ একর জমিতে রাঙ্গু, ফজলি, সোনালিসহ বিভিন্ন জাতের আমবাগান করেছেন তিনি। বাগানে ফলন ভালো হয়েছে, আমও পাকতে শুরু করেছে। আমগুলো বাজারজাত করার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় বাগানে তাণ্ডব চালায় বন্য হাতির পাল। দুইদিন ধরে রাতে হাতির পাল পাহাড় থেকে নেমে এসে গাছ উপড়ে ফেলে এবং আম খেয়ে সাবাড় করছে। বন্য হাতির তাণ্ডবে আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।
দক্ষিণ রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ ওবাইদুল ইসলাম জানান,হাতির তাণ্ডবে আমবাগান নষ্ট হওয়ার ঘটনায় থানায় জিডি হয়েছে। বিষয়টি খতিয়ে দেখেছি,ঘটনার সত্যতা পেয়েছি।
হাতির বিরুদ্ধে জিডি মর্মে একটি নিউজ নজরে আসলে, সে বিষয়ে জানতে চাইলে অফিসার ইনচার্জ ওবাইদুল ইসলাম বলেন,আসলে থানায় হাতির বিরুদ্ধে কোন জিডি হয়নি,ক্ষতিপূরণের জিডি করা হয়েছে।