চট্টগ্রামের রাঙ্গুনিয়া পদুয়ায় ছিনতাই চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এক ভুক্তভোগীর পরিবার থেকে নম্বর সংগ্রহ করে উপজেলার পদুয়া ইউনিয়নের পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 


রবিবার (৭ আগস্ট) সকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে শনিবার সন্ধ্যা ৬ টায় উপজেলার পদুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মৌলভীখীল, দ্বারিকোপের পাহাড়ি এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ। 
গ্রেফতারকৃতরা হলো- মো. আরিফ (১৯), মো. সাইফুল ইসলাম (২৬), মো. মানিক (১৯), মো. আরিফ(১৯), মো. রাশেদ (২০) ও মো. ইয়াছিন (২০)। এসময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত ২টি দামি স্মার্ট ফোন ও নগদ ১৪ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।
ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আরিফ, সাইফুল, মানিক, মো. আরিফ ও রাশেদ পদুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড মৌলভীখীল ও দ্বারিকোপের এবং মো. ইয়াছিন একই ইউনিয়নে খুরুশিয়া গর্জন বাগান এলাকার বাসিন্দা। 
জানা যায়,এলাকায় নতুন কিংবা ঘুরতে আসা কাউকে দেখলেই সুযোগ বুঝে জোরপূর্বক তুলে নিয়ে সবকিছু হাতিয়ে নিত তারা। শুধুই সবকিছু হাতিয়ে নিয়েই ক্ষান্ত হতো না তারা, অনেক সময় প্রাণনাশের হুমকি দিয়ে মুক্তিপন আদায় করে নিত পরিবার থেকে। 
বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম বলেন, উপজেলার পদুয়া ইউনিয়নের নারিশ্চা থেকে দুই ব্যক্তি ৪ নম্বর ওয়ার্ডের মৌলভীখীল, দ্বারিকোপ ঘুরতে এলে ছিনতাইকারীরা জোর পূর্বক তাদের পাহাড়ে নিয়ে ২টি স্মার্টফোন ও নগদ ১৪ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেয়। ওই দুই ব্যক্তিকে মারধর করার পর পরিবারকে ফোন করে বিকাশে আরও ৫০ হাজার টাকা মুক্তিপন দাবি করে। 
তিনি আরও বলেন, টাকা না পাঠালে প্রাণনাশের হুমকি দিলে পরিবার থানায় ফোন করে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৬ ছিনতাইকারীকে গ্রেফতার এবং অপহৃত দুই ব্যক্তিকে উদ্ধার করা হয়। 
রবিবার (৭ আগষ্ট ) সকালে গ্রেফতারকৃত আসামীদের যথাযথ পুলিশ স্কর্টের মাধ্যমে বিজ্ঞ আদালতে সোর্পদ করা হইয়াছে।