থাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে রাঙ্গুনিয়া পদুয়া সুখবিলাস শেখ রাসেল স্মৃতি সংসদের আয়োজনে যথাযোগ্য শ্রদ্ধা ও মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।


সোমবার (১৫ আগস্ট) বিকালে সুখবিলাস শেখ রাসেল স্মৃতি সংসদের আয়োজনে শোক দিবস উপলক্ষে খতমে কুরআন, দোয়া,মিলাদ মাহফিল ও আলোচনা সভা সুখবিলাস স্মৃতি সংসদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আগত অতিথি ও স্মৃতি সংসদের সদস্যরা।
শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি আতিকুল্লাহ ইয়াছিনের সভাপতিত্বে আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিবর্তনের নায়ক বিশিষ্ট সমাজসেবক পল্লীবন্ধু এরশাদ মাহমুদ।


শেখ রাসেল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ইমন হোসেন হাবিবের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন পদুয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল,যুবলীগ নেতা ও শেখ রাসেল স্মৃতি সংসদের সহ-সভাপতি মো.লোকমান,ছাত্র নেতা হ্দয় দাশ, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তারেক উদ্দিন রানা। বক্তারা, বঙ্গবন্ধুর আত্মস্বৃীকৃত খুণীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি জানান।


এসময় আরো উপস্থিত ছিলেন,শেখ রাসেল স্মৃতি সংসদের সহ-সভাপতি আবু সাইহাম বাপ্পু,যুগ্ম-সাধারণ সম্পদক মো. ইউসুফ, মো.তৌফিক, সাংগঠনিক সম্পাদক মো. আবু সুফিয়ান,তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. নাসিম,দপ্তর সম্পাদক মো. আসিফ,ক্রীড়া বিষয়ক সম্পদক মো. ইসমাঈল,সদস্য মো. সাকিব,মানিক,তৌহিদ ও রাকিব প্রমুখ।


আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আগত অতিথি ও স্মৃতি সংসদের সদস্যরা। পরে উপস্থিত সকল বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের নিহতদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা ও এতিম মাদরাসা শিক্ষার্থী ও উপস্থিত সকলের মাঝে রাতের খাবারের আয়োজন করা হয়।