নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পদুয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজনে যথাযোগ্য শ্রদ্ধা ও মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে।


সোমবার (১৫ আগস্ট) বিকালে রাজারহাট বাজার চত্বরে শোক দিবস উপলক্ষে খতমে কুরআন, দোয়া,মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন পদুয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।


পদুয়া ইউনিয়ন আ.লীগের লীগের সভাপতি উপাধ্যক্ষ (অব:) দুলাল কান্তি দাশের সভাপতিত্বে প্রধান াতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও ৯ নং শিলক ইউনিয়ন পরিষদের টচয়ারম্যান নজরুল ইসলাম তালুকদার, প্রধান বক্তাহিসেবে উপস্থিত ছিলেনচট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য বেদারুল ইসলাম চৌধুরী বেদার,


ইউনিয়ন আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও প্রচার ও প্রকাশনা সম্পাদ মাষ্টার রফিক উদ্দিন ও মাষ্টার অন্জন দাশেরসঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেদার,রাঙ্গুনিয়া উপজেলা আ.লীগের সহ-সভাপতি ও পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়াম্যান বীর মুক্তিযোদ্ধা আবু জাফর,উপজেলা আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন,উপজেলা আ.লীগের স্বাস্থ বিষয়ক সম্পাদক নিজাম উদ্দিন বাদশাহ,পদুয়া ইউনিয়ন আ.লীগের সধারণ সম্পাদক বদিউজ্জমান বদি।


এসময় আরো উপস্থিত ছিলেন পদুয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. জাহিদ হাছান তালুকদার,সাবেক প্যানেল চেয়ারম্যান মোঃ শাহজাহান, মো. পারভেজ, কাজী আমনিুল ইসলাম আমিন,মো.শাহ আলম,মাষ্টার ছাবের,ডা:আকতার হোসেন,সেলিম উদ্দিন,রমজান আলী,মাওলানা হাকিম উদ্দিন,তালুকদার,জসীম উদ্দিন, মৌলভী নুরুল আজিম,পদুয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক সায়েদুল আলম সায়েদ,ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সোহেল, সাধারণ সম্পাদক শওকতুল ইসলাম শওকত,পদুয়া ইউনিয়ন পরিষদ মহিলা সংরক্ষিত আসনের সদস্যা শামিমাহ আকতার,কুমকুম বড়ুয়া,রুজি আকতার,

আবুল কালাম বাচা,মতিউররহমান,নুরুল ইসমাইল হোসেন টিটু,ইমাম উদ্দিন,সঞ্জয়দে ভুট্টো,মাহমুদুল ইসলাম বাদশাহ,পদুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক তারেক উদ্দিন রানা প্রমুখ।
আলোচনা সভার শুরুতে কুরআন,গীতা ও ত্রিপিটক পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। আয়োজিত আয়োজিত সম্মেলনে পদুয়া ইউনিয়ন আ.লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃত্ববৃন্দের উপস্থিতিতে সম্মেলন পূর্ণ হয়ে যায়। সম্মেলনে উপজেলা,ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নেতৃবৃন্দের সমাগম হয়।


আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের নিহতদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও তাবরুক বিতরণ করা হয়।