হারাধন কর্মকার:-
রাঙ্গামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, নিজেদের মধ্যে যারা বিভেদ সৃষ্টি করে তারা কোন দিন আওয়ামলীগের কর্মী হতে পারেনা। নীতি আদর্শ না থাকলে আওয়ামলীগের কর্মী হওয়া যায় না। আওয়ামীলীগের নেতা কর্মীরা টাকার কাছে বিক্রি হয়না। পার্বত্য রাঙ্গামাটিতে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন সব সময় ঐক্যবদ্ধ। তিনি এই ঐক্যবদ্ধতা ধরে রেখে যারা বিবেধ সৃষ্টি করার পায়তারা করবে তাদের থেকে সজাগ থাকার আহবান জানান। দীপংকর তালুকদার এমপি আরো বলেন আওয়ামীলীগের সাথে বাংলাদেশের ইতিহাস জড়িত বিধায় সেভাবে নেতাকর্মীদের তৈরী হতে হবে। তিনি আগামী নির্বাচনে সার্বক্ষনিক রাজপথে থেকে আওয়ামীলীগকে আবারো রাষ্ট্র পরিচালনা করতে সহযোগীতা করতে যুবলীগের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।
বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে কাউখালী উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কাউখালী উপজেলা শাখার ত্রি-বার্ষিক সন্মেলনে প্রধান অতিথির বক্তব্য এই কথা বলেন।
অনুষ্টানে বাংলাদেশ আওয়ামীযুবলীগের কেন্দ্রীয় যুগ্ন সাধারন সম্পাদক ব্যারিষ্টার শেখ ফজলে নাঈম বলেছেন বঙ্গবন্ধু কোনদিন ভোগের রাজনীতি করেননী। বঙ্গবন্ধু ত্যাগের রাজনীতি করেছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নতশীল দেশে পরিনত করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আজ বিশে^র দরবারে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। তিনি বলেন, পাকিস্তান আমাদের দেশের স্বাধীনতা সংগ্রামে বিরোধীতা করেছিলো। সেই পাকিস্তানের প্রধানমন্ত্রী স্বীকার করেছে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ। তারা আমাদের সমসাময়িক হতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি যুবলীগকে ঐক্যবন্ধ হয়ে কাজ করে আগামীতে আবারো আওয়ামীলীগকে বিজয়ী করা আহবান জানিয়েছেন।
কাউখালী উপজেলা যুবলীগের সভাপতি অংক্যজ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নাজিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্টিত ত্রি-বার্ষিক সন্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামীযুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান সামশুদোহা চৌধুরী, কাউখালী উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক এরশাদ সরকার, কেন্দ্রীয় যুবলীগের উপ-ক্রীড়া সম্পাদক আবদুর রহমান, সহ-সম্পাদক নাছির উদ্দিন, সদস্য কায়কোবাদ ওসমানী , খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারন সম্পাদক মোঃ ইসমাইল, রাঙ্গামাটি জেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র আকবর হোসেন চৌধূরী ও সাধারন সম্পাদক নূর মোহাম্মদ কাজল।
সম্মেলনের আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।