মো. ইদ্রিছঃ-  দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উপলক্ষে  র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০ টায় দক্ষিণ রাঙ্গুনিয়া থানার উদ্যোগে কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র এই প্রতিপাদ্যকে সামনে রেখে এ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


দক্ষিণ রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ ওবায়দুল ইসলামের  সভাপতিত্বে  দক্ষিণ রাঙ্গুনিয়া থানার এস আই আরিফের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবর্তনের নায়ক ও সুখবিলাস ফিশারীজ এন্ড প্ল্যান্টেশনের চেয়ারম্যান মো. এরশাদ মাহমুদ।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবু জাফর, কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাষ্টার বদিউল আলম,পদুয়া ইউনিয়ন পরিষদ ২ নং ওয়ার্ডের মেম্বার মো. সাঈদুল আলম,৭ নং ওয়ার্ডের মেম্বার মো. নজরুল ইসলাম, পদুয়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারেক সোহেল, সরফভাটা ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের মেম্বার মো. মাহবুব আলম ও সরফভাটা ৭,৮,ও ৯ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্যা শিরিন আক্তার প্রমুখ।


এসময় পদুয়া,শিলক,সরপভাটা ও কোদালা ইউনিয়নের ইউপি সদস্য, মহিলা ইউপি সদস্যা,রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভার আগে দক্ষিণ রাঙ্গুনিয়া থানা থেকে র‌্যালি বের হয়। পরে পদুয়া রাজারহাট বাজার প্রদিক্ষণ শেষে  থানার সামনে এসে শেষ হয় র‌্যালিটি। 


দক্ষিণ রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ ওবায়দুল ইসলাম বলেন-সমাজে বিভিন্ন ধরনের অপরাধের প্রতিকার ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া, জনগণকে সচেতন করা, আইনি সহায়তা দেওয়া এবং পুলিশ ও জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করতে কাজ করে যাচ্ছে কমিউনিটি পুলিশ। প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালন করা হয়। প্রতি বছরের মতো এবারও আজ শনিবার (২৯ অক্টোবর) ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ পালন করেছি।