মো. ইদ্রিছঃ- মানবাধিকার দিবস জাতিসংঘের নির্দেশনায় বিশ্বের সকল দেশে প্রত্যক বছরের ১০ ডিসেম্বর তারিখে পালিত হয়। জাতিসংঘের সাধারণ পরিষদ কর্তৃক ১০ ডিসেম্বর, ১৯৪৮ সাল থেকে দিবসটি উদযাপন করা হয়। এরই ধারাবাহিকতায় মানবাধিকার তথ্য ও পর্যবেক্ষণ সোসাইটি রাঙ্গুনিয়া উপজেলা শাখার উদ্যোগে অন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন ও নতুন কমিটির পরিচিতি সভা আজ শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে পদুয়া সারাশিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে মানবাধিকার তথ্য ও পর্যবেক্ষণ সোসাইটি রাঙ্গুনিয়া উপজেলা শাখার সভাপতি সাংবাদিক মো. ইদ্রিছ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন তিন পার্বত্য জেলার সমন্বয়ক ও বান্দরবান জেলার মানবাধিকার তথ্য ও পর্যবেক্ষণ সোসাইটির চেয়ারম্যান মো. সুমন। মানবাধিকার তথ্য ও পর্যবেক্ষণ সোসাইটি রাঙ্গুনিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. হানিফ সেকান্দর এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকার তথ্য ও পর্যবেক্ষণ সোসাইটি রাঙ্গুনিয়া উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মো. জসিম, এসময় আরো আলোচনা করেন সহ-সভাপতি ফিরোজ চৌধুরী,সাংগঠনিক সম্পাদক মো. ইসমাইল, সারাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা মনোয়ার কামাল, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক হালিমা বেগম ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পদক মতিউর রহমান।
এসময় মানবাধিকার তথ্য ও পর্যবেক্ষণ সোসাইটি রাঙ্গুনিয়া উপজেলা শাখার সংখ্যালঘু সম্পাদক সুলেখা দাশ,দপ্তর বিষয়ক সম্পাদিকা রানু আকতার,সদস্য মিথুইচিং মারমা, সাংবাদিক দিলীপসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় আগত অতিথিবৃন্দ মানবাদিকার তথ্য ও পর্যবেক্ষণ সোসাইটি রাঙ্গুনিয়া উপজেলা শাখার নতুন কমিটির সকল সদস্যদের ফুল দিয়ে বরণ করে সকলের হাতে মানবাধিকার পরিচয় পত্র হাতে তুলে দেন।