নিউজ ডেস্ক: নগরের জামালখানে স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে বানানো কাচের তৈরি বঙ্গবন্ধুর দেয়ালচিত্র ভেঙে দিয়েছে বিএনপির নেতাকর্মীরা।

বুধবার (১৪ জুন) বিকেলে ডা. খাস্তগীর স্কুলের সীমানা প্রাচীরে বসানো এসব দেয়ালচিত্র ভেঙে ফেলে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগরের বহদ্দার হাট এলাকা থেকে আসা বিএনপির একটি বিশাল মিছিল চকবাজার-জামালখান হয়ে সমাবেশ স্থলে যাওয়ার পথে এসব দেয়ালচিত্র ভেঙে দেয়।

এর আগে মিছিলটি চট্টগ্রাম কলেজের সামনে আসলে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। এতে কেউ আহত না হলেও দুই পক্ষকে লাঠিসোটা নিয়ে শোডাউন দিতে দেখা যায়।

এমন ঘটনার নিন্দা জানিয়ে জামাল খান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন জানান, তাদের আজ সমাবেশ ছিল। কিন্তু যাওয়ার সময় তারা এত সুন্দর দেয়ালচিত্রগুলো ভেঙে দেন। তারা জনগণের সমর্থন আদায়ের জন্য সভা সমাবেশ করেছে না। তারা এসব কাজ করে বুঝিয়ে দিচ্ছে পরবর্তীতে ক্ষমতায় আসলে এ ধরনের অবস্থা হবে। জনগণের বিপক্ষে তাদের অবস্থান। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। তারা ভিডিও ফুটেজগুলো সংগ্রহ করুক এবং এ কাজের জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিক।

এদিকে, বঙ্গবন্ধুর দেয়ালচিত্র ভাঙচুরের ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার এক পুলিশ কর্মকর্তা। নাম প্রকাশে অনিচ্ছুক ওই পুলিশ কর্মকর্তা জানান, চারজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় তারা জড়িত কিনা তা খতিয়ে দেখা হবে। এছাড়া ভিডিও ফুটেজ সংগ্রহ করার প্রক্রিয়া শুরু হয়েছে। প্রকৃত দোষীদের আইনের আওতায় আনা হবে।-বাংলানিউজ