নিউজ ডেস্ক: সম্মেলন সম্পন্ন হওয়ার এক বছর পর অবশেষে ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম মহানগর যুবলীগের ৪০ সদস্যের আংশিক কমিটি। নতুন কমিটিতে সাবেক যুগ্ম আহ্বায়ক মো. মাহমুদুল হক সুমন চৌধুরীকে সভাপতি ও সাবেক যুগ্ম আহ্বায়ক মো. দিদারুল আলমকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় এ কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা এ তথ্য নিশ্চিত করেন।

মহানগর যুবলীগের ১৩১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ৪০ জনের নাম ঘোষণা করা হয়েছে।

আগামী তিন বছরের জন্য এ কমিটি অনুমোদন দিয়েছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধান সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। কমিটির শূণ্যপদস পূরণ করে আগামী ৬০ দিনের মধ্যে কেন্দ্রের অনুমোদন নিতে নতুন কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে।

ঘোষিত কমিটির অন্যান্যরা হলেন, সহসভাপতি মো. নুরুল আনোয়ার, বেলায়েত হোসেন বেলাল, অ্যাডভোকেট আরশাদ আসাদ, আঞ্জুমান আরা, হেলাল উদ্দিন আহমদ, দেবাশীষ পাল দেবু, সুরঞ্জিত বড়ুয়া লাভু, আসহাব রসুল চৌধুরী জাহেদ, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, শাহজাদা মো. সাখাওয়াত হোসেন সাকু ও মো. নুরুল আলম মিয়া, যুগ্ম সম্পাদক দিদারুল আলম দিদার, মো. সালাউদ্দিন, ইশতিয়াক আহমেদ চৌধুরী, সাইফুদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক সনত বড়ুয়া, মো. দিদার উর রহমান, গিয়াস উদ্দিন তালুকদার, ইঞ্জিনিয়ার আবু মো. মহিউদ্দিন, এ কে এম মহিউদ্দিন রনি, সুমন চৌধুরী, মনোয়ার উল আলম চৌধুরী, গ্রন্থনা-প্রকাশনা সম্পাদক সৈয়দ ওমর ফারুক, অর্থ সম্পাদক মান্না বিশ্বাস, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আখতারুজ্জামান রুমেল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হাফেজ কে এম শহিদুল কাউসার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিন আহমেদ, তথ্য ও যোগাযোগ সম্পাদক প্রফেসর রেজাউল করিম, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক নইম উদ্দিন খান, ক্রীড়া সম্পাদক রাজীব হাসান রাজন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. আলমগীর টিপু, উপ স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. শরিফুল ইসলাম, উপ-ক্রীড়া সম্পাদক মো. শাহজাহান আহমেদ সামি, সহসম্পাদক ফেরদৌস আহমেদ, মো. ইব্রাহিম খলিল নিপু, সদস্য আলী ইকরামুল হক, মো. ওয়াসিম ও খন্দকার মোখতার আহমেদ।

প্রসঙ্গত, গত বছর ৩০ মে চট্টগ্রাম মহানগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় যুবলীগের শীর্ষ নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত এ সম্মেলন শেষে কেন্দ্র থেকে কমিটি ঘোষণা দেয়ার কথা থাকলেও প্রায় এক বছর পর এই কমিটি ঘোষণা করা হলো।