নিউজ ডেস্ক:রাঙামাটি প্রতিনিধি:রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার শফিপুর গ্রামের বাসিন্দা সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃ সুমনের বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ মামলার প্রতিবাদে আজ ০১/১০/২০২৩ ইং রোজ রবিবার দুপুর ১২:০০ ঘটিকায় সময় রাঙামাটি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করা হয়।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নুসরাত জাহান নিশু ও ভুক্তভোগী সুমনের স্ত্রী।


নুসরাত জাহান নিশু বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমার স্বামী মোঃ সুমনকে উদ্দেশ্য প্রণোদিত ভাবে হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে সম্মান হানি সহ বড় ধরনের ক্ষতি করার জন্য ফাঁসানো হয়েছে।


তিনি আরও বলেন, মোছা কুলসুম আক্তার, (২৯) পিতাঃ মোঃ জসিম উদ্দিন, মাতাঃ আয়েশা বেগম সাং শফিপুর ডাকঘরঃ-বাঙ্গালহালিয়া,থানা চন্দ্রঘোনা, জেলা রাঙামাটি বাদী হয়ে আমার স্বামী সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃ সুমনকে ষড়যন্ত্রমুলক ভাবে আসামী করে চন্দ্রঘোনা থানায় ৯(১) ২০০০ সালে নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ তৎসহ ৩২৩/৩২৪/৩৮০ ধারায় হয়রানিমুলক মিথ্যা মামলা দায়ের করেন। এ মিথ্যা মামলার প্রতিবাদে তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
ভুক্তভোগী সাংবাদিক মোঃ সুমন বলেন, জমিসংক্রান্ত পূর্বশত্রুতার জেরে চন্দ্রঘোনা থানায় আমার বিরুদ্ধে ধর্ষণ সংক্রান্ত মিথ্যা মামলা দায়ের করা হয়। বাদীর উল্লেখিত ঘটনার দিন আমি মাটিরাঙ্গা উপজেলার তবলছড়িতে পৈত্রিক সম্পত্তি ভাগ বন্টন করে কিছুটা বিক্রির উদ্দেশ্য যাই এবং ২১ শে জুলাই থেকে ১০ ই আগস্ট পর্যন্ত ঐখানে অবস্থান করি।এ ঘটনার প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।