নিউজ ডেস্ক:চট্টগ্রাম দক্ষিণ রাঙ্গুনিয়ায় এবছর ৫৯টি পূজামন্ডপে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হ

দুর্গোৎসবকে ঘিরে আইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থান গ্রহন করেছে।

দুর্গোৎসবে স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে রাঙ্গুনিয়া উপজেলা দক্ষিণ রাঙ্গুনিয়া থানার পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ৫৯টি পূজা মন্ডপ পরিচালনা কমিটিকে দিকনির্দেশনাসহ নানা বিষয়ে পরামর্শ দিয়েছেন।

রাঙ্গুনিয়া উপজেলা দক্ষিণ রাঙ্গুনিয়া পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দদের সঙ্গে পূজা সংক্রান্ত সার্বিক নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে খোঁজ খবর নিতে গেলে তারা জানান, ইতোমধ্যে রাঙ্গুনিয়া উপজেলায় দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ৫৯পূজা মন্ডপের মধ্যে কিছু কিছু মন্ডপে সি সি টিভি ক্যামেরা সংযোগ করা হয়েছে, যাহা সার্বিক নিরাপত্তায় সহযোগিতা করবে।

রাঙ্গুনিয়া উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সদস্য এবং দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি মির্জা মো. হাছান বলেন,


ধর্ম যার যার উৎসব সবার। শনিবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে পূজা শুরু হয়েছে এবং বুধবার দশমী পূজারর মধ্য দিয়ে প্রতিমাবিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে। সেই লক্ষে এরই মধ্যে রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ৫৯টি পূজা মন্ডপের গুরুত্বপূর্ণ কিছু কিছু মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে যা পূজা উৎযাপন নির্বিঘ্নে এবং সম্পুর্ন নিরাপদে পালন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


দুর্গোৎসব কে ঘিরে ৫৯ টি প্রতিটি পূজা মন্ডপে ৬ জন আনসার, ৬ জন আনসার এবং পুলিশের পেট্রোল ডিউটি সর্বদাই থাকবে। পাশাপাশি গ্রাম পুলিশ তো থাকবেই এবং স্বেচ্ছাসেবক বাহিনীও থাকবেন।
তিনি বলেন, প্রতিটি পূজা মন্ডপে থানার জরুরি মোবাইল নম্বর টানিয়ে দেয়া হয়েছে। দক্ষিণ রাঙ্গুনিয়ায় ২ টি ভিজিলেন্স টিম কাজ করবে যার দায়িত্ব রয়েছেন উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা বৃন্দ।

তিনি আরো বলেন, শারদীয় দুর্গোৎসব অত্যন্ত উৎসাহ উদ্দিপনা ও আনন্দময় পরিবেশে যাতে পালন করতে পারেন সে জন্য কোন ধরনের উস্কানীমূলক মন্তব্য কেউ যেন না করেন। কোন ধরনের অপ্রিতিকর ঘটনা না ঘটে, আইন শৃঙ্খলার কোন অবনতি যেন না হয় সে জন্য দক্ষিণ রাঙ্গুনিয়া থানার আইন শৃঙ্খলা বাহিনী সর্বাদাই সজাগ রয়েছে।

রাঙ্গুনিয়া উপজেলায় দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ৪টি ইউনিয়নে মোট ৫৯টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।
এর মধ্যে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার সরফভাটা ইউনিয়নে ৭ টি, শিলক ইউনিয়নে ১৭টি, পদুয়া ইউনিয়নে ২৩টি ও কোদালা ইউনিয়নে ১২টি।