নিউজ ডেস্ক: মানসম্মত ও যুগোপযোগি শিক্ষা প্রদানের অঙ্গিকার নিয়ে প্রতিষ্ঠিত ইসলামী ও আধুনিক শিক্ষার সমন্বয়ে পরিচালিত একটি ব্যাতিক্রমধর্মী শিক্ষাপ্রতিষ্ঠান রাঙ্গুনিয়া বেতাগী হোসাইনিয়া মাদরাসা হেফজখানা ও এতিমখানা (নুরানী কিন্ডারগার্টেন) এর অভিভাবক সমাবেশ ও বার্ষিক পুরস্কার ও কৃতি শিক্ষার্থীদের সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী হোসাইনিয়া মাদরাসা হেফজখানা ও এতিমখানা (নুরানী কিন্ডারগার্টেন) এর দুপুরে অনুষ্ঠিত এ সমাবেশে মাদ্রাসার সভাপতি আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদ্রাসার সাধারণ সম্পাদক মো: জসিমউদ্দীন চৌধুরী।


মারাসার শিক্ষা সচিব মাওলানা আমিনুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাও: মুছা ও অর্থ সম্পাদক মো:নেছার উদ্দীন চৌধুরী প্রমুখ।


এসময় মারাসার পরিচালক মাওলানা আব্দুল জব্বার, সহকারী পরিচালক আবদুচছমী,সহকারী প্রধান শিক্ষক মাওলানা হেলাল উদ্দীন, সিনিয়র শিক্ষক মাওলানা মারগুবুর রহমান,মাওলানা রিফাত,মাষ্টার আলাউদ্দিন,অত্র এলাকার বিশিষ্ট সমাজ সেবক,শিক্ষানুরাগী, শিক্ষক ও শিক্ষার্থীরাসহ অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অভিভাবক সমাবেশে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। বর্তমানে নানা সামাজিক অপরাধ থেকে যুবসমাজকে বাঁচাতে হলে প্রয়োজন নৈতিক শিক্ষার।আর নৈতিক শিক্ষার অন্যতম প্রাণকেন্দ্র হল মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা। এজন্য মাদ্রাসা শিক্ষার মান উন্নয়নে অভিভাবকদের অগ্রণী ভুমিকা পালন করতে হবে। তিনি আরও বলেন, শুধু ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মানোন্নয়নের ব্যাপারে শিক্ষক/শিক্ষিকাদের ওপর নির্ভরশীল হলেই চলবে না অভিভাবকবৃন্দকেও শিক্ষার্থীর লেখাপড়ার ওপর অধিক যত্নশীল হতে হবে।


সভায় বক্তাগণ আরো বলেন জ্ঞানর্জনের মাধ্যমে জাতিকে এগিয়ে নিতে হবে। সুশিক্ষিত মানুষ ছাড়া জাতি কখনও নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারে না। বেতাগী হোসাইনিয়া মাদরাসা হেফজখানা ও এতিমখানা (নুরানী কিন্ডারগার্টেন)


এই অঞ্চলের আদর্শ শিক্ষা বিস্তারের মাধ্যমে সমাজকে আলোকিত করছে।
অনুষ্ঠান শেষে বার্ষিক পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের সনদ বিতরণ করা হয়।
ফলাফল প্রকাশ অনুষ্ঠানে শতাধিক ছাত্র-ছাত্রীসহ বিপুল সংখ্যাক অভিভাবকদের উপস্থিতি ছিল।