জাতিসংঘ ঘোষিত ও বাংলাদেশ সরকার অনুমোদিত আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন, বান্দরবান মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটি “মাতপস ওয়ার্ল্ড”এর কার্যক্রম সম্প্রসারণ ও গতিশীল করার লক্ষ্যে মাতপস ওয়ার্ল্ড কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য, রাঙ্গামাটি জেলা সমন্বয়কারী জনাব মোঃ আবু ঈসা রিপনের সুপারিশের ১২সদস্য বিশিষ্ট মাতপস ওয়ার্ল্ড বান্দরবান জেলা অনুমোদিত কমিটির পরিচয় পত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১এপ্রিল) বিকালে বান্দরবান মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটির চেয়ারম্যান মোঃ সুমনের সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইদ্রিস এর সঞ্চালনায় বান্দরবান সদর ৩নং গলির নীলাচল রেস্তোরাঁর দ্বিতীয় তলায় পরিচয় পত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মাননীয় নির্বাহী কমিটির সদস্য মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটির ওয়াল্ড বি.ডি সমন্বয়কারী রাঙামাটি পার্বত্য জেলার জনাব মোঃ আবু ঈসা রিপন।

এতে আরও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটির ভাইস চেয়ারম্যান মোঃ আজিজুল হক, সাধারণ সম্পাদক মোঃ শাহেদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইদ্রিস, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ হাবিবুল্লাহ, নারী ও শিশু সম্পাদক সাদিয়া সুলতানা আঁখি,সংখ্যালঘু বিষয়ক সম্পাদক, অংসা থোয়াই মারমা,আইন ও তথ্য বিষয়ক সম্পাদক হৃদয় কুমার ধর, দপ্তর বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ ইলিয়াস, ধর্ম ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শারাফদ উল্লাহ ভূঁইয়া, কার্যকারী সদস্য মোঃ এনামুল হক, সাংবাদিকবৃন্দ ও এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গসহ আরো অনেকে।

আলোচনা সভায় প্রধান অতিথি ও মানবাধিকার তথ্যপ্রযুক্তি সোসাইটির নির্বাচিত চেয়ারম্যান বলেন, এটি একটি সরকারি অনুমোদিত কমিটি গঠন করা হয়েছে। তাই মানব সেবাই সকল ধর্মের শ্রেষ্ঠ অধ্যায় জাতি-ধর্ম-বর্ণ, গোএ,উপজাতি আদিবাসী ও পাহাড়ি-বাঙালির সকল সম্প্রদায়ের মোরা একই ভাতৃত্বের বন্ধনে আমরা, যেখানে দূর্নীতি-অনিয়ম অপরাধ-অনুসন্ধান ভিত্তিক তথ্য,সালিশ ও আইন সহায়তাকারী বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।