মিন্টু কান্তি নাথ..

রাঙ্গামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার ৩নং ইউনিয়নের বাঙ্গালহালিয়া বাজারে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযানে চার দোকানীকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার১৮ই জুলাই সকাল ১১ ঘটিকার সময় রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ এই অভিযান পরিচালনা করেন। অভিযানকালে দোকানিরদের কাছ থেকে খাদ্যশস্য সামগ্রী ক্রয় বিক্রয় ও গুদামজাতকরণের লাইসেন্স এবং ডায়গনষ্টিক সেন্টার সমুহের সরকারি লাইসেন্স না থাকায় ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায় করেন। ৩টি মুদির দোকান.. আজিজ ষ্টোর,চিও ষ্টোর ও মা ষ্টোর কে ৩হাজার টাকা করে সর্বমোট ৩টি মুদির দোকান কে ৯হাজার টাকা ও জেনারেল ডায়গনিক সেন্টারকে ৫ হাজার টাকা সহ সর্বমোট ৪টি মামলায় ১৪হাজার টাকা জরিমানা আদায় করা হয়। উল্লেখ্য যে বাঙ্গালহালিয়া বাজারে অবস্থিত ডায়াগনস্টিক সেন্টার গুলোর কোন রকম সরকারি নিয়ম-বিধি বিধান মেনে চলছে না।এতে সব চেয়ে ক্ষতির শিকার হচ্ছে চিকিৎসা নিতে আসা জনসাধারণ।

বাঙ্গালহালিয়ার স্থানীয় বাসিন্দারা খাদ্য ও চিকিৎসা খাতকে আরো নজরদারিতে আনার স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।
উক্ত অভিযান পরিচালনা করেন নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শান্তনু কুমার দাশ,মেডিকেল অফিসার,রোগ নিয়ন্ত্রণ ডাঃসৌরীন্দ্র বড়ুয়া, রাজস্থলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহ্লা অং মারমা,উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক রিপু চার্কমা,মোঃ বেলাল হোসেন ওসি এল এস ডি ভারপ্রাপ্ত, সাংবাদিক বৃন্দ, এলাকার জনসাধারণ ও বাঙ্গালহালিয়া পুলিশ ফাঁড়ির পুলিশ ফোর্স ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।